• রবিবার, ১৯ মে ২০২৪, ০৬:৪৯ পূর্বাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
জামালপুরে আউশ ধান আবাদ ও উৎপাদন বৃদ্ধিতে করণীয় শীর্ষক অবহিতকরণ কর্মশালা বকশীগঞ্জে বিশ্ব উচ্চ রক্তচাপ দিবস পালিত জামালপুরে দোস্ত এইড বাংলাদেশ সোসাইটি’হুইল চেয়ার ৫০ জন প্রতিবন্ধী দেওয়ানগঞ্জে ভোটের মাঠে এগিয়ে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী মুন্নী আক্তার জামালপুরে এসএসসিতে জিপিএ ৫ পেল ফতেমা তাবাচ্ছুম নিষ্ঠা জামালপুরে টানা ৩ বার রোবার স্কাউট কমিশনার নির্বাচিত হলেন অধ্যক্ষ মোস্তাফিজুর রহমান মুক্তা সরিষাবাড়ীতে গুলি পিস্তল ম্যাগাজিন উদ্ধার, আসামী রুকন পলাতক বকশীগঞ্জ উপজেলা নির্বাচন নিয়ে সংবাদ সম্মেলন করলেন এমপি কন্যা মাদারগঞ্জে কয়লাবাহী ট্রাক উল্টে চালক নিহত বকশীগ‌ঞ্জে শিক্ষার্থী‌দের সা‌থে ও‌সির মত‌বি‌নিময় সভা

শৌলমারী ইউনিয়নবাসি সহজেই সরকারি ভূমি সেবা পাচ্ছে

বিশেষ প্রতিনিধি, কুড়িগ্রাম–
কুড়িগ্রামের রৌমারী উপজেলার শৌলমারী ইউনিয়ন ভূমি অফিসকে দালাল মুক্ত এবং সাধারণ মানুষ যাতে সহজেই সরকারের ভূমি সেবা পায় সে লক্ষ্য ও উদ্দশ্যে নিয়ে কাজ করছেন ইউনিয়ন  সহকারি ভুমি কর্মকর্তা মাে. রুহুল্লাহ। চলতি বছরের ফেব্রুয়ারি মাসে যােগদানের পর থেকে ওই কর্মকর্তা প্রথম দালাল মুক্ত করেন। এরপর ইউনিয়নবাসি ভূমিসেবা পেতে যাতে হয়রানির শিকার না হয় সেই ব্যবস্থা করেন ওই কর্মকর্তা। এখন সাধারণ মানুষ সরকারের নির্ধারিত ফি জমা দিয়ে জমির খাজনা ও খারিজ করতে পাচ্ছে। সরজমিনে সাধারণ মানুষর সঙ্গে কথা বলে ওইসব তথ্য জানা গেছে।
শৌলমারী ইউনিয়ন পরিষদ সংলগ্ন আব্দুল কাদের নামের একজন বলেন, ‘বর্তমান তহশিলদার কােনা ঘুষ বাণিজ্যতে নেই। এলাকার সাধারণ মানুষ এখন জমির খাজনা খারিজ করতে হয়রানি হচ্ছে না। কেননা খাজনা খারিজ করতে কােনা দালালের মাধ্যমে গেলে সেটা আর হয় না।’ বড়াইকাদি বাজারের ব্যবসায়ি আব্দুল মজিদ জানান, আগে আমরা খাজনা খারিজ করতে দালাল ছাড়া কাজ করতে পারি নাই।  এখন কােনা দালাল ধরতে হয় না। তহশিলদারের কাছে গিয়ে সহজেই কাজ করতে পারছি।
শৌলমারী ইউনিয়ন  সহকারি ভুমি কর্মকর্তা মাে. রুহুল্লাহ বলেন,  আমি সততা আর নিষ্ঠার সঙ্গে দীর্ঘদিন ধরে চাকরি করছি। সরকারের ই-নামজারির সিস্টেম পরিচালনায় জেলার মধ্যে আমি শ্রেষ্ঠ হয়ে পুরুস্কার পেয়েছি। আমি এখানে আসার পর দালালদের ব্যবসা বন্ধ হয় যায়। এর ফলে ওই দালালরা আমার বিরুদ্ধে মিথ্যা ও অপপ্রচার চালাচ্ছে।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।